1. admin@chattagramersangbad.com : admin :
  2. iliycharman7951@gmail.com : Mohammad iliych : Mohammad iliych
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক চট্টগ্রামের সংবাদ পত্রিকায় চট্টগ্রামের প্রতিটি উপজেলায় ১ জন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা সিভি ইমেইল করুন। ইমেইল: news.ctgsangbad@gmail.com
প্রধান খবর
পটিয়ায় ১৫১টি প্রাইমারী বিদ্যালয়ের মধ্যে ১২৫টি নতুন ভবন নির্মাণ হয়েছে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে পটিয়ায় ছাত্রলীগের উদ্যোগে মানববন্ধন আনোয়ারায় ধর্ষণের সর্ব্বোচ শাস্তির দাবিতে মানববন্ধন পটিয়ায় অবৈধভাবে পিডিবির খুঁটি সরানোর চেষ্টা শিশুদের স্বাস্থ্যের পুষ্টি সাধনে ভিটামিন ‘এ’ ক্যাপসুল গুরুত্বপুর্ণ ভুমিকা রাখে: হুইপ সামশুল কাশিয়াইশ পিংগলা বুধপুরা মফিজুর রহমান উচ্চ বিদ্যালয়ের নবাগত প্রধান শিক্ষককে বরণ চট্টগ্রামে ‘ওভার বুকিং’য়ের কবলে বিমানের সাত যাত্রী চট্টগ্রামে শিশু ধর্ষণের ঘটনা ৫০০ টাকায় দফারফার চেষ্টা টাঙ্গাইলের ২০১ গম্বুজ মসজিদ উদ্বোধন করবেন কাবা শরিফের ইমাম নোয়াখালীর গৃহবধূ নির্যাতনের ঘটনায় আরও একজন আটক

হুইপ সামশুল হকের তত্ত্বাবধানে পটিয়ায় ২০ শয্যার আইসোলেশন সেন্টার

  • রবিবার, ৭ জুন, ২০২০

পটিয়া প্রতিনিধি: অবশেষে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হুইপ সামশুল হক চৌধুরীর তত্ত্বাবধানে চালু হল করোনা আক্রান্তদের জন্য ২০ শয্যার আইসোলেশন সেন্টার। গত বৃহস্পতিবার থেকে স্বাস্থ্য কমপ্লেক্সের তৃতীয় তলায় পুরুষ ওয়ার্ডকে এ আইসোলেশন সেন্টারে রূপান্তর করা হয়। গতকাল শনিবার পর্যন্ত এ সেন্টারে ৩ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছে বলে স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র নিশ্চিত করে।
এ বিষয়ে হুইপ সামশুল হক চৌধুরী বলেন, পটিয়ায় বর্তমান করোনা পরিস্থিতিতে একটি আইসোলেশন সেন্টারের খুবই প্রয়োজন ছিল। তাই পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের তৃতীয় তলায় পুরুষ ওয়ার্ডকে ২০ শয্যার আইসোলেশন সেন্টার হিসেবে চালু করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, এখানে ডাক্তার নার্স ওয়ার্ড বয় ক্লিনার বাবুর্চিসহ বিভিন্ন পদে সরকারি জনবল রয়েছে। বাইরে আইসোলেশন সেন্টার করতে হলে হঠাৎ করে এ জনবল পাওয়া সম্ভব হবে না। তাই পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সকে প্রাথমিকভাবে ২০ শয্যার আইসোলেশন সেন্টার হিসেবে চালু করা হল। পরবর্তীতে প্রয়োজনে শয্যা আরো বাড়িয়ে করোনা রোগীদের সেবা দেয়া হবে। তিনি আরো জানান, এস আলম গ্রুপের সহায়তায় এখানে করোনা রোগীদের নমুনা সংগ্রহ বুথের ব্যবস্থা করা হবে।
পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ জাবেদ জানান, সরকারি হিসেবে পটিয়ায় শনিবার পর্যন্ত ২ জন নতুনসহ ১৫০ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ শয্যার আইসোলেশন সেন্টারে গতকাল শনিবার পর্যন্ত ৩ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। তবে পটিয়ায় করোনা রোগীদের নমুনা সংগ্রহকারী দুই ব্যক্তি জানালেন তাদের নানা অভিযোগের কথা। পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই রবিউল হোসেন রবি ও মেডিকেল টেকনোলজিস্ট দেবাশীষ বড়ুয়া সাজু জানান, তারা নমুনা সংগ্রহ করতে গিয়ে তাদের পরিবারের সদস্যরা করোনা আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য কমপ্লেক্সে মারাত্মক ঝুঁকি নিয়ে কাজ করলেও এ দুঃসময়ে তাদের জন্য পূর্ণাঙ্গ সুরক্ষা সামগ্রী ও তাদের পরিবারের খাবার দাবারের জন্য বাড়তি কোনো ব্যবস্থা নেই। নেই নমুনা সংগ্রহ বুথও। এতে পরিবারের সদস্যদের নিয়ে তারা ঝুঁকির মধ্যে রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

Add

© chattagramersangbad 2020 All rights reserved. Designed WhatHappen
Theme Customized By BreakingNews